Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
অনলাইনে ক্লাস চালু থাকায় করোনায় তেমন ক্ষতি হয়নি;মাউশির মহাপরিচালক

অনলাইনে ক্লাস চালু থাকায় করোনায় তেমন ক্ষতি হয়নি;মাউশির মহাপরিচালক

জোবায়ের আহমদ ,মৌলভীবাজার :        কোভিড ১৯ করোনায় অনলাইনে ক্লাস চালু ছিল। আমাদের শিক্ষকরা নিয়মিত ক্লাস চালিয়েছেন। ফলে খুব সামান্য ক্ষতি হয়েছে। শিক্ষাক্ষেত্রে যেটুকু ক্ষতি হয়েছে, তা ২০২১ সালে কাটিয়ে উঠতে আমরা সক্ষম হব।অনলাইনে ক্লাস চালু থাকায় মহামারি করোনাভাইরাসের প্রার্দুভাবেও তেমন ক্ষতি হয়নি বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোহাম্মদ. গোলাম ফারুক।

শনিবার (২০শে ফেব্রুয়ারি) বিকেলে মৌলভীবাজার
এম,সাইফুর রহমান অডিটোরিয়ামে জেলার শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা অফিসারদের সঙ্গে ‘করোনা পরবর্তী শিক্ষাপ্রতিষ্ঠান চালুকরণ’ বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শিক্ষাপ্রতিষ্ঠান কবে খোলা হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মহাপরিচালক বলেন, ‘সকল শিক্ষার্থী ও শিক্ষকদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত হওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। যত দ্রুত সম্ভব শিক্ষার্থীদের স্কুল-কলেজে ফেরানোর ব্যবস্থা করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ড. গোলাম ফারুক আরও বলেন,‘সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করা হচ্ছে। সার্বিক বিষয়গুলো বিবেচনা করে প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে। ইতোমধ্যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানেই ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকসহ সবার পরামর্শক্রমে কিভাবে বিদ্যালয়গুলো চালু করা যায় তা গুরুত্বসহকারে বিবেচনা করা হচ্ছে।এই বৈশ্বিক মহামারিকালে আমরা অনেক কিছু অর্জন করেছি। শিক্ষাক্ষেত্রে দেশ অনেক এগিয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শ্রেণিকক্ষ পরিস্কার, পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

মহাপরিচালক সাংবাকিদের প্রশ্নের জবাবে বলেন, সারা দেশে প্রধান শিক্ষকসহ শিক্ষক সংকট রয়েছে, অচিরে সংকট কেটে যাবে, ‘আমাদের শিক্ষকরা জীবনের ঝুঁকি নিয়ে টেলিভিশনে নিয়মিত পাঠদান চালিয়ে গেছেন। শিক্ষার্থীদের নিয়মিত পাঠদানের মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের মেধাবী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন।

মাউশির সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহমদ এর সভাপতিত্বে ও মৌলভীবাজার সদর মাধ্যমিক কর্মকর্তা আব্দুস সামাদ মিয়ার পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো: ফজলুর রহমান,
মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগেরপরিচালক
(পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. এ,কিউ এম শফিউল আজম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিলেট অঞ্চলের ভারপ্রাপ্ত পরিচালক মো. নুর-এ-আলম,মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আজিজুর রহমান, মৌলভীবাজার কলেজের অধ্যক্ষ প্রফেসর ড মো: ফজলুল আলী প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সিলেট জেলার সকল শিক্ষা কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা
প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অভিভাবকরা।শেষে মাউশি মহাপরিচালক শ্রেণিকক্ষ পরিদর্শন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD