Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
কমলা হ্যারিস হঠাৎ ফর্সা হয়ে গেলেন

কমলা হ্যারিস হঠাৎ ফর্সা হয়ে গেলেন

বিনোদন ডেস্ক :          জনপ্রিয় মার্কিন ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’-এর আগামী ফেব্রুয়ারির সংখ্যায় ঠাঁই পেয়েছেন দেশটির প্রথম নারী ও কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ম্যাগাজিনটির কভার ফটোতে তাকে ইচ্ছাকৃতভাবে অতিরিক্ত ফর্সা দেখানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। এক খবরে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস।

খবরে বলা হয়, নির্বাচনী প্রচারে বারবার নিজের কৃষ্ণাঙ্গ ও এশীয় পরিচয় টেনে এনেছিলেন কমলা হ্যারিস। এমনকি ভোটে জিতে ইতিহাস সৃষ্টির পর তা নিয়ে আবেগপ্রবণও হয়ে পড়েছিলেন তিনি। কিন্তু শপথগ্রহণের আগে যুক্তরাষ্ট্রের সেই হবু ভাইস প্রেসিডেন্টের গায়ের রঙ নিয়েই এবার বিতর্ক শুরু হয়েছে। জনপ্রিয় পত্রিকা ‘ভোগ’ তাদের প্রচ্ছদে ইচ্ছাকৃতভাবে তাকে ফরসা দেখানো হয়েছে বলে অভিযোগ করেছেন তার শিবিরের লোকজন।

বিবিসি জানায়, ফেব্রুয়ারি মাসের প্রচ্ছদের জন্য কমলাকে বেছে নিয়েছে ‘ভোগ’। গত রোববার টুইটারে কমলাকে নিয়ে তৈরি দুটি প্রচ্ছদ প্রকাশ করে তারা। তাতে সবাই যেভাবে তাকে দেখতে অভ্যস্ত, সেভাবেই ধরা দিয়েছেন কমলা।

একটিতে তার পরনে কালো ট্রাউজার্স ও জ্যাকেট, পায়ে সাদা-কালো স্নিকার্স। আর অন্যটিতে ধূসর ব্লু রঙের স্যুট পরে দাঁড়িয়ে কমলা। কিন্তু প্রচ্ছদের যে বিষয়টি সবার নজর কাড়ল তা হলো, দুটি ছবিতেই কমলার গায়ের রঙ ফরসা দেখানো হয়েছে, বাস্তবের সঙ্গে যা মেলে না।

তাতেই জনপ্রিয় ওই পত্রিকাটির বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ উঠতে শুরু করেছে। টুইটারে ‘ভোগ’-কে ট্যাগ করে ক্ষোভ উগড়ে দিয়েছেন নেটিজিয়ানরাও। পত্রিকার সম্পাদক অ্যানা উইন্টরকেও একহাত নিয়েছেন অনেকে। ব্রিটিশ-আমেরিকান অ্যানা শ্বেতাঙ্গ বর্ণের প্রতি বিশেষভাবে দুর্বল বলেও অনেকে কটাক্ষ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD