Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
চাপের মুখে নতুন নীতিমালা স্থগিত করলো হোয়াটসঅ্যাপ

চাপের মুখে নতুন নীতিমালা স্থগিত করলো হোয়াটসঅ্যাপ

নিরাপত্তা সংক্রান্ত নীতিমালা পরিবর্তনের পথ থেকে সরে এলো হোয়াটসঅ্যাপ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক :           সম্প্রতি নিরাপত্তা সংক্রান্ত নীতিমালা পরিবর্তন নিয়ে প্রবল চাপের মুখে থাকা মেসেজ ভিত্তিক অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের নীতিমালায় পরিবর্তন আনাকে স্থগিত করেছে। বিশ্বব্যাপী সমালোচনা ও ব্যবহারকারীরা অন্য অ্যাপে স্থানান্তরিত হতে শুরু করায় এ পদক্ষেপ নিলো তারা। সম্প্রতি নিজস্ব ব্লগে এ কথা জানিয়েছে সংস্থাটি।

ফেসবুকের সহযোগী এই সংস্থা জানায়, জনমনে প্রাইভেসি এবং সিকিউরিটি সংক্রান্ত ভুল ধারণা ভাঙানোর জন্য বিষয়টি স্থগিত রাখা হলো। কারণ ৮ ফেব্রুয়ারি ছিল ডেটা শেয়ারিং সংক্রান্ত আপডেট গ্রহণের শেষ সময়সীমা।

ব্লগের ওই পোস্টে ফেসবুক অধিকৃত এই জনপ্রিয় মেসেজিং অ্যাপের তরফে জানানো হয়েছে, ‘সাম্প্রতিক আপডেট নিয়ে প্রচুর মানুষের বিভ্রান্তির কথা আমরা শুনেছি। এই আপডেট ফেসবুকের সঙ্গে তথ্য শেয়ার করার ক্ষমতা আমাদের দিচ্ছে না।’

১৫ মে নতুন অপশন আসার আগে এই নীতিমালা নিয়ে ধীরে ধীরে ব্যবহারকারীদের কাছে যাওয়ার পরিকল্পনা করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

গত কয়েকদিন ধরে তৈরি হওয়া বিভ্রান্তির বিষয়টি এ দিন সম্পূর্ণরূপে খারিজ করেছে সংস্থাটি। ব্যবহারকারীদের উদ্দেশে তারা ব্লগে লিখেছে, ‘না, আমরা আপনাদের ব্যক্তিগত মেসেজ দেখতে পারি, না আপনাদের ফোনকল শুনতে পাই। আপনার শেয়ার করা লোকেশনও আমরা দেখতে পাই না। ফেসবুকও পায় না’। লোকেশন সংক্রান্ত সমস্ত তথ্য এন্ড টু এন্ড এনক্রিপটেড থাকে বলেও এ দিন দাবি করেছে হোয়াটসঅ্যাপ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD