Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
টাইগারদের দ্বিতীয় ইনিংসে পাল্টে গেল দৃশ্য, ১ রানে নেই দুই উইকেট

টাইগারদের দ্বিতীয় ইনিংসে পাল্টে গেল দৃশ্য, ১ রানে নেই দুই উইকেট

ক্রিড়া ডেস্ক :         চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ রানেই দুই উইকেট হারিয়েছে বাংলাদেশে। ইনিংসের দ্বিতীয় ওভারে রাংকিন কর্নওয়ালের ঘূর্ণিতে ০ রানে সাজঘরে ফেরেন বাংলাদেশের দুই টপ অর্ডার ব্যাটসম্যান তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে এলবিডাব্লিউ’র শিকার হয়ে ক্রিজ ছাড়েন তামিম এবং ষষ্ঠ বলে স্লিপে ক্যাচ তুলে দেন শান্ত।

এর আগে ২৫৯ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। যার ফলে ১৭১ রানের লিড নিয়েই টাইগাররা নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করেন। দুই উইকেট হারানোর পর এখন ক্রিজে ব্যাট করতে নেমেছেন অধিনায়ক মমিনুল হক। তার সঙ্গে সঙ্গী হিসেবে আছেন ওপেনিংয়ে নামা সাদমান ইসলাম।

প্রথম ইনিংসে দেড়শ না পেরোতেই পাঁচ উইকেট হারানোর পরও ফলোঅন এড়ায় ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৪৩০ রান ধাওয়া করতে নামা ক্যারিবীয়দের ফলোঅনের বাধা টপকাতে দরকার ছিল ২৩০ রান। ১৫৪ রানে ৫ উইকেট খোয়ানোর পর বিপাকেই পড়েছিল উইন্ডিজরা। কিন্তু ষষ্ঠ উইকেটের দৃঢ় পার্টনারশিপে এই বাধা বেশ সহজেই পার হয়ে যারা তারা।

লাঞ্চের পরের সেশনে জারমাইন ব্ল্যাকউড এবং জশুয়া ডি সিলভার দৃঢ় পার্টনারশিপ অনেকটা দুর্ভেদ্যই মনে হচ্ছিল। কিন্তু পরপর দুই ওভারে এই দুই সেট ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান নাইম এবং মিরাজ। ক্রিজ ছাড়ার আগে ব্ল্যাকউডের সংগ্রহ ৬৮ এবং জশুয়ার সংগ্রহ ৪২।

৭ উইকেট ২৫৩ রান করে তৃতীয় দিনের দ্বিতীয় সেশন করে উইন্ডিজ। এরপর মাত্র পাঁচ রান যোগ করতেই বাকি তিনটি উইকেট হারায় ক্যারিবীয়রা।

বাংলাদেশের হয়ে চার উইকেট নেন মেহেদী মিরাজ। আর দুটি করে উইকেট নেন মুস্তাফিজ, তাইজুল ও নাইম।

এর আগে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট, জার্মেইন ও কাইল মেয়ার্স কিছুটা প্রতিদ্বন্দ্বিতা করছিল বাংলাদেশের বিরুদ্ধে। কিন্তু সেটাও বেশিক্ষণ টিকেনি। উউন্ডিজের পক্ষে সবচেয়ে বেশি ৭৬ রান করেন ব্র্যাথওয়েট।

এর আগে মেহেদি হাসান মিরাজের ১০৩ ও সাকিবের ৬৮ রানের সুবাদে নিজেদের প্রথম ইনিংসে ৪৩০ রান করে টাইগাররা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD