Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
টেকনাফে র‍্যাবের সাথে বন্ধুকযুদ্ধে ৩ ডাকাত নিহত

টেকনাফে র‍্যাবের সাথে বন্ধুকযুদ্ধে ৩ ডাকাত নিহত

সুকবি চক্রবত্তী (রিপন) :         কক্সবাজারের টেকনাফ উপজেলার ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পাশে শালবাগান এলাকায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনীপ্রধান জকিরসহ তিনজন নিহত হয়েছেন র‍্যাব-১৫ এর বরাত এ তথ্য নিশ্চিত হওয়া যায়। এ সময় ঘটনাস্থল থেকে দেশি-বিদেশি অস্ত্র ও বিপুল গুলি জব্দ করেছে র‍্যাব সূত্র নিশ্চিত করে ।

কক্সবাজার র‍্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান গণমাধ্যমে জানান, উপজেলার নয়াপাড়া ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পসহ পুরো শালবাগান পাহাড়ি এলাকায় দীর্ঘদিন রোহিঙ্গা ডাকাত জকির বাহিনী নেতৃত্বে ডাকাতিসহ নানা অপকর্ম করে আসছিল। পুরো এলাকা অস্বস্তিতে ভুগছিলো। এ বাহিনীর বিরুদ্ধে হত্যা, ডাকাতি, গুমসহ ২০টিরও বেশি মামলা রয়েছে।

র‍্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানিয়েছেন, টেকনাফের শালবাগান পাহাড়ে বিপুল অস্ত্র নিয়ে রোহিঙ্গা ডাকাতরা অবস্থান করছে এমন একটি খবর তারা গোপন সূত্র থেকে পায়। এ সূত্রের ভিত্তিতে র‍্যাবের একটি দল গত মঙ্গলবার বিকেলে অভিযান চালায়। বিকেল ৩টার দিকে র‍্যাব সদস্যরা শালবাগান এবং ৫টার দিকে পাহাড়ের চারদিকে ঘিরে ফেলে। প্রথমে জকিরের বাহিনী র‍্যাবকে লক্ষ্য করে কয়েক দফায় গুলি ছোঁড়া শুরু করে। র‍্যাবও পাল্টা গুলি ছুড়লে দুই পক্ষের মধ্যে ব্যাপক বন্দুকযুদ্ধ শুরু হয়। একপর্যায়ে সন্ধ্যা ৬টার দিকে জকির বাহিনীর লোকজন পিছু হটতে থাকো এবং পালিয়ে যায়। পরে র‍্যাব সদস্যরা এলাকায় তল্লাশি চালিয়ে বাহিনীপ্রধান জকিরসহ তিনজনের মরদেহ উদ্ধার করে। এ সময় ডাকাতদের গুলিতে র‍্যাবের এক সদস্যও গুলিবিদ্ধ হন। ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি বন্দুক, পাঁচটি ওয়ান শুটার গান ও ২৫ রাউন্ড গুলি জব্দ করা হয় বলে র‍্যাব সদস্যরা জানান।

র‍্যাব কর্মকর্তা জানান, নিহত জকির ডাকাত ও তাঁর সহযোগী মনিরের পরিচয় নিশ্চিত হওয়া গেছে । কিন্তু অপর নিহত ডাকাতের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD