Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘরে নিন্মমানের কাজ, হতে পারে মৃত্যু

প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘরে নিন্মমানের কাজ, হতে পারে মৃত্যু

প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর

নিউজ ডেস্ক :          বরগুনার তালতলী উপজেলার বেহেলা গ্রামের স্বামী পরিত্যক্তা ৭১ বছর বয়সী উর্মিলা রাণীর জীবনে আর সুখ হলো না। গৃহহীন এই নারীকে যে ঘর দেয়া হয়েছে, তার দেয়াল ধসে পড়েছে দুই বার।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় যার জমি আছে, ঘর নেই, তার জমিতে ঘর করে দিতে বরগুনার তালতলী উপজেলায় ১৭ কোটি এক লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

এ টাকা দিয়ে উপজেলার সাতটি ইউনিয়নে ১০০টি ঘর নির্মাণ করা হয়। প্রকল্পের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান। কাজের তদারকির দায়িত্ব ছিল তালতলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুনু বেগমের।

উর্মিলা রাণীর এই ঘরটি গত ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দুই বার ধসে পড়ে ঘরটি। দ্বিতীয় দফায় বুধবার সকালে দেয়াল ভেঙে পড়লে তিনি অল্পের জন্য বেঁচে যান। বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, ঘরটির দেয়াল মাটিতে পড়ে আছে।

স্থানীয়রা বলেন, নিম্নমানের সামগ্রী ব্যবহার ও সিমেন্ট কম দিয়ে মিস্ত্রিরা কোনো রকমে ঘর তৈরি করে দিছেন। এই জন্যই দেয়াল ভেঙে পড়ছে।’

উর্মিলা রাণী বলেন, ‘প্রধানমন্ত্রী মোরে একখান ঘর দেছে। ঘরখান বানানের আগেই দুইফির ভাইঙ্গা গ্যাছে। এই ঘরের নিচে চাপা পইড়া মোর জীবনডাও যাইতে পারে। মুই এই ঘর চাই না, যে ঘরে থাকলে মরণও অইতে পারে।’

তিনি বলেন, ‘ঘরের মালামাল আনার সময় মোর কাছ দিয়া ভাড়া বাবাদ ৯ হাজার টাকাও নিছে।’

তালতলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুনু বেগম মুঠোফোনে বলেন, ‘যারা মালামাল পরিবহন করেছে তারা টাকা নিয়েছে। এ বিষয়ে ইউএনওর সঙ্গে কথা বলেন।’

আমতলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম তালতলী উপজেলায় গৃহ নির্মাণ ও তদারকির কথা অস্বীকার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান মুঠোফোনে  বলেন, ‘ঘর ভাঙার কোনো খবর আমার জানা নেই। আমি আগামীকাল খোঁজ নিয়ে বিষয়টি দেখব। যদি এ রকম ঘটনা ঘটে তবে ব্যবস্থা নেব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD