Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
ফরিদপুর সালথায় কাইজ্জা নির্মূলকরণ বৈঠকের ১৬ ঘন্টার মাথায় ফের কাইজ্জা আহত ৩০

ফরিদপুর সালথায় কাইজ্জা নির্মূলকরণ বৈঠকের ১৬ ঘন্টার মাথায় ফের কাইজ্জা আহত ৩০

মোঃ জাকির হোসেন, সালথা (ফরিদপুর):          ফরিদপুর সালথায় কাইজ্জা নির্মূলকরণ বৈঠকের ২৩ ঘন্টার মাথায় ফের কাইজ্জা। আহত ৩০ জন, আবারো কাইজ্জার আশঙ্কা করছে এলাকাবাসী। আজ বৃহস্পতিবার, সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত স্থানীয় ভাওয়াল ইউনিয়নের শিহিপুর গ্রামে ৩ দফায় থেমে থেমে এ কাইজ্জার ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ কাইজ্জায় আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানায় যায়, গত বুধবার, উপজেলার শিহিপুর গ্রামের ইউসুফ মাতুব্বরের সমর্থক খোকন মাতুব্বরের সিঙ্গারা-পুরি ভাজার চূলা ভেঙ্গে দেওয়ার সৃষ্ঠ ঘটনাকে কেন্দ্র করে, প্রতিপক্ষ কোহিনুর মাতুব্বর ও বাসার মাতুব্বরের সমর্থকদের মধ্যে এ কাইজ্জার ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের ৩০ জন আহত হয় এবং কমপক্ষে ১৫-২০ টি বাড়ী ভাংচুর করা হয় বলে ক্ষতিগ্রস্থরা সাংবাদিকদের জানিয়েছেন।

উল্লেখিত ঘটনার সুত্রধরে, আজ ২৫ ফেব্রুয়ারী, বৃহস্পতিবার, সকাল ৭টার দিকে উভয় দলের সমর্থকরা দেশিয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি-ভেলা, রামদা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ ব্যাপারে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত গোলদার বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকার পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে। সালথা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হীরা মনি একটি কাইজ্জা নির্মূলে এ উদ্যোগ গ্রহণ করেন। তিনি উপস্থিত সকলের সামনে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর মহান উদ্যোগকে তাৎক্ষনিক স্বাগত জানায়েছেন এলাকাবাসী। কিন্তু সেখানে আবারো ১৬ ঘন্টার মাথায় ফের ঘটলো এ কাইজ্জার ঘটনা, আহত হল ৩০ জন, ভাংচুর হলো ১৫-২০টি বাড়ী।

উল্লেখ্য সালথার দাঙ্গা ও কাইজ্জা নির্মূলকরণে গতকাল ২৪ ফেব্রুয়ারী, ২০২১ রোজ বুধবার দুপুর ১২ টায় অত্র উপজেলার মাঝারদিয়া ইউনিয়ন পরিষদে সচেতনতামূলক বৈঠকের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস আরা ডলি, মাঝারদিয়া ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হামিদ, ইউপি সচিব ইকবল হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD