Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
সংবাদ শিরোনাম :
বিরামপুরে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু নওগাঁ-সাপাহারে কৃষকের সোনালী স্বপ্ন এখন পানিতে ভাঁসছে বিরামপুরে বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে ধান বোঝাই ট্রাক উল্টে নিহত ২ আহত-৬ চাষী বাজার স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন রাজশাহীতে কৃষক হত্যার বিচার সহ ১৬ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জ নিরাপদ-বিষমুক্ত আম উৎপাদন, বিপণন ও বাজারজাতকরণের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও শেখ ফজিলাতুন্নেছা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব ১৭ বালিকও বালিকা উদ্বোধন প্রকাশিত সংবাদের প্রতিবাদ ডিসি সুলতানার বিরুদ্ধে সাংবাদিক আরিফের করা মামলার তদন্তে পিবিআই
বরগুনায় শিক্ষা অফিসারের বিরুদ্ধে চাঁদার অভিযোগ শিক্ষা অধিদপ্তর

বরগুনায় শিক্ষা অফিসারের বিরুদ্ধে চাঁদার অভিযোগ শিক্ষা অধিদপ্তর

বরগুনা প্রতিনিধি:     বরগুনার পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিসার টিএম শাহ আলমের বিরুদ্ধে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে শিক্ষকদের কাছ থেকে চাঁদা আদায়সহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে পাথরঘাটা শিক্ষক সমিতির সভাপতি ছগির হোসেন ২১ এপ্রিল শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষা অফিসার শাহ আলমের দূর্নীতির খতিয়ান উল্লেখ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মহা পরিচালক বরাবর একখানা লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের বিবরনে জানা যায়, টিএম শাহ আলম ২০২২ সালের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে পাথরঘাটা উপজেলার ১৪৯ টি প্রাথমিক বিদ্যালয় থেকে ১২’শ টাকা হারে চাঁদা দিতে বাধ্য করেন।

গত ২১ সালে করোনাকালিন সময়ে উপজেলায় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হলে ৫’শ টাকা, অডিটের কথা বলে ৪’শ ৫০ টাকা এবং বর্তমান বছরে উর্ধতন কর্তৃপক্ষ পাথরঘাটায় আসলে প্রতি বিদ্যালয় থেকে ১’শ ৭০ টাকা হারে ১৪৯ টি বিদ্যালয় থেকে চাঁদা দিতে বাধ্য করেন।ক্ষ অফিসার শাহ আলম ডেপুটেশন চালু না থাকলেও মোটা অঙ্কের বিনিময়ে নিয়মনীতির তোয়াক্কা না করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে না জানিয়ে নিজের খেয়াল খুশী মতো শিক্ষক ডেপুটেশন প্রদান করেন।

অভিযোগ পত্রের ভিত্তিতে সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, সাধারণ শিক্ষকরা এতদিনে ভয়ে কেউ মুখ না খুললেও সাংবাদিকদের কাছে শিক্ষা অফিসার শাহ আলমের চাঁদাবাজীর সত্যতা স্বীকার করেন। শিক্ষক সমিতির সভাপতি মো: ছগির হোসেন বলেন, পাথরঘাটা উপজেলার শিক্ষকরা ভালো নেই। শিক্ষা অফিসারের ভয়ে কেউ মুখ খোলেনা। আমি তার দূর্ণীতির প্রতিবাদ করলে আমার উপরে তিনি বিভিন্ন হয়রানিমূলক অভিযোগ উত্থাপন করেন। আমি চাই এই দূর্ণীতির বিচার হোক। তাই আমি শিক্ষকদের পক্ষ থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মহা পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ করেছি।

চাঁদা উত্তোলনের ব্যাপার অস্বিকার করে পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিসার টিএম, শাহ আলম বলেন, আমি কোন শিক্ষকদের কাছ থেকে চাঁদা তুলিনি। শিক্ষকরা চাঁদা দিয়ে সুবর্ণ জয়ন্তী মেলা উদযাপন করেছে। এ বিষয়ে বরিশালের বিভাগীয় উপপরিচালক জালাল উদ্দিন বলেন তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD