Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
বরগুনার ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রস্তুত প্রধানমন্ত্রীর উপহারকৃত ঘর

বরগুনার ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রস্তুত প্রধানমন্ত্রীর উপহারকৃত ঘর

অলিউল্লাহ ইমরান, বরগুনা :        মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বরগুনা সদর উপজেলার ৩০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমিসহ ঘর প্রস্তুত করা হয়েছে। আগামী ২০ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের কথা রয়েছে। এরপর এসব ঘরে বসবাস শুরু করবে সুবিধাভোগীরা। আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় বরগুনা সদর উপজেলার ২নং গৌরীচন্না ইউনিয়নের খাজুরতলা গ্রামে খাস জমিতে প্রকল্পের বাস্তবায়ন করছেন উপজেলা প্রশাসন।

বরগুনা সদর উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, জনপ্রতিনিধি, ট্যাগ অফিসার (সরকারি কর্মকর্তা), সহকারী কমিশনার ভূমি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে যাদের জমি ও ঘর কিছুই নেই (‘ক’ শ্রেণীর) এরকম ২১৯ টি পরিবার সদর উপজেলায় বাছাই করা হয়েছে। যাদের মধ্যে ৫১ লাখ টাকা ব্যয়ে ৩০ পরিবারের ঘর ইতিমধ্যেই নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বাকীদের জন্য অর্থ বরাদ্দ সাপেক্ষে পর্যায়ক্রমে নির্মাণ করা হবে। প্রতিটি পরিবারের জন্য একটি ঘরের সাথে ২ শতাংশ খাস জমিও বরাদ্দ দেয়া হয়েছে।

উপকারভোগী বাচ্চু মিয়া, মোসা: রীমাসহ অনেকে বলেন, আমাদের দীর্ঘ্যদিন জরাজীর্ণ ঘর অথবা খোলা আকাশের নিচে বসবাস করতে হয়েছে। বছরের পর বছর রোদ বৃষ্টি আমাদের মাথার উপর দিয়ে গেছে। এখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের জন্য পাকা ঘর নির্মাণ করে দিয়েছেন। এজন্য আমরা খুবই আনন্দিত। আল্লাহ্র কাছে আমরা শেখ হাসিনার জন্য দোয়া করি, তিনি যেন আরও দীর্ঘ্য বছর বেঁচে থাকেন।
বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের মধ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য বাসস্থান নির্মাণ অন্যতম। তাই দ্রুত সময়ের মধ্যে সদর উপজেলার খাজুরতলা গ্রামে ৩০টি মানসম্পন্ন ঘর আমরা প্রথম পর্যায়ে নির্মাণ করতে সক্ষম হয়েছি। পর্যায়ক্রমে বরাদ্দ সাপেক্ষে আরও ভূমিহীন এবং গৃহহীনদের জন্য বসবাসের ব্যবস্থা করবে সরকার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD