Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
বরগুনায় উপজেলা আওয়ামী লীগ সভাপতির জামিন যুবলীগ কর্মী হত্যা মামলায়

বরগুনায় উপজেলা আওয়ামী লীগ সভাপতির জামিন যুবলীগ কর্মী হত্যা মামলায়

মোঃ সিদ্দিকুর রহমান

বরগুনা প্রতিনিধি :       বরগুনায় শামীম ইমতিয়াজ বাদশাহ নামের এক যুবলীগ কর্মী হত্যা মামলায় অন্তর্বতীকালীন জামিন পেয়েছেন গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামি বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নে চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান।

উচ্চ আদালতের দেয়া জামিনের মেয়াদ শেষ হলে পুনরায় জামিনের জন্য বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ হাসানুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত এ আবেদন মঞ্জুর করেন।

জামিন শুনানির সময় আদালত কক্ষে উপস্থিত ছিলেন সিদ্দিকুর রহমানের ভায়রা বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সঞ্জীব দাস।

এর আগে গত ৯ ফ্রেবুয়ারি এ মামলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দেয়া অভিযোগপত্র গ্রহণ করে সিদ্দিকুর রহমানসহ ছয় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রট আদালতের বিচারক ইয়াসির আরাফাত।

২০১৯ সালের ৮ জানুয়ারি রাতে বুড়িরচর ইউনিয়নে কামরাবাদ এলাকায় যুবলীগ কর্মী শামীম ইমতিয়াজ বাদশাকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পরের দিন ৯ জানুয়ারি নিহত বাদশার বাবা সোহরাব মৃধা ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করে বরগুনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বুড়িরচর ইউনিয়নে চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের নির্দেশে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে গ্রেফতারের পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এ মামলার ৪ নম্বর আসামি মোঃ রাকিব।

পরে দীর্ঘ তদন্ত শেষে গত সাত জানুয়ারি বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৪ জনকে অভিযুক্ত করে এ হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করে সিআইডি। অভিযোগপত্রে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমানকে এ হত্যাকান্ডের নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সঞ্জীব দাস বলেন, “আমাদের বিরোধিতা সত্তে¦ও উভয় পক্ষের শুনানি শেষে আদালত সিদ্দিকুর রহমানের ১০ হাজার টাকা বন্ডের বিনিময়ে অন্তর্র্বতীকালীন জামিন মঞ্জুর করেছেন।

এসময় আসামিপক্ষের জামিন শুনানি করেন অ্যাডভোকেট আবদুল মোতালেব এবং অ্যডভোকেট আবদুর রহমান নান্টু প্রমুখ।

এ বিষয়ে নিহত যুবলীগ কর্মী বাদশাহ’র বাবা ও এ মামলার বাদি সোহরাব মৃধা বলেন, “আমার একমাত্র সন্তান হত্যার নির্দেশদাতার জামিনের খবর আমি শুনেছি। এতে আমি হতাশ হয়েছি। তারপরও আমি আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আসামির স্বজনরা তাকে ও তার পরিবারকে হুমকি দিচ্ছেন জানিয়ে তিনি আরো বলেন, আমি আমার ছেলের ন্যায় বিচারের প্রতিক্ষায় আছি। দ্রুততম সময়ে আমি আমার ছেলে হত্যার বিচার চাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD