Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
বাইডেনের শপথের দিন বিক্ষোভের শঙ্কা, অস্ত্রের বিজ্ঞাপন নিষিদ্ধ করল ফেসবুক

বাইডেনের শপথের দিন বিক্ষোভের শঙ্কা, অস্ত্রের বিজ্ঞাপন নিষিদ্ধ করল ফেসবুক

আন্তর্জাতিক ডেস্ক :         আগামীকাল বুধবার শপথ নেবেন ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। কিন্তু তার শপথগ্রহণের আগে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। এমন আশঙ্কার পরিপ্রক্ষিতে যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্যে সতর্কতা জারি করেছে এফবিআই। ট্রাম্পপন্থীদের সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় অস্ত্রের আনুষঙ্গিক জিনিসপত্র এবং প্রতিরক্ষামূলক গিয়ার বিক্রির বিজ্ঞাপন অস্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে ফেসবুক। গত শনিবার থেকে শুরু হয়ে আগামী শুক্রবার পর্যন্ত ফেসবুক এ সিদ্ধান্ত বলবৎ রাখবে।

মার্কিন গণমাধ্যমগুলোর খবর, যুক্তরাষ্ট্রে সরকারিভাবে অস্থায়ীভাবে বন্দুক বা পিস্তলের সাইলেন্সার, গুলি, হোলস্টার (পিস্তল রাখার খাপ), নিরাপত্তামূলক গিয়ারের বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে ফেসবুকও নিজেদের প্ল্যাটফর্মে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে।

৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথের মাত্র চার দিন আগে নেওয়া এই সিদ্ধান্ত আসলে কতটা কাজে আসবে তা নিয়ে অনেকে সন্দেহও প্রকাশ করেছেন।

শনিবার থেকে অস্ত্রের আনুষঙ্গিক জিনিসপত্র এবং প্রতিরক্ষামূলক গিয়ার বিক্রির বিজ্ঞাপন নিষিদ্ধ করলেও গত রোববার ও গতকাল সোমবার বেশ কয়েকটি রাজ্যে ট্রাম্পপন্থীরা সশস্ত্র বিক্ষোভ করেছে। ঘটনাগুলো নিয়ে আগেই সতর্ক করে দিয়েছিল এফবিআই।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, গত রোববার বিভিন্ন স্টেট হাউস বা রাজ্য আইনসভার সামনে বিক্ষোভকারীদের ছোট ছোট দল দেখা গেছে, যাদের কেউ কেউ ছিল সশস্ত্র। টেক্সাস, ওরেগন, মিশিগান, ওহাইওসহ আরো কিছু রাজ্যের স্থানীয় কংগ্রেস ভবনের সামনেও সশস্ত্র বিক্ষোভ হয়েছে।

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওহাইও অঙ্গরাজ্যের কলাম্বাসে স্টেট হাউসের সামনে প্রায় ২৫ বিক্ষোভকারী জড়ো হয়েছিল। সবার হাতেই আগ্নেয়াস্ত্র ছিল। মিশিগানে যারা বিক্ষোভ করেছে, তাদের কয়েকজনের হাতে ছিল রাইফেল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD