Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
বিদায়ের আগে ট্রাম্পের ক্ষমার তালিকায় আরও ১০০ জন

বিদায়ের আগে ট্রাম্পের ক্ষমার তালিকায় আরও ১০০ জন

আন্তর্জাতিক ডেস্ক :      যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে থাকার শেষ পূর্ণ কর্মদিবসে মঙ্গলবার আরও ১০০ জনকে সাধারণ ক্ষমার প্রস্তুতি নিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। এদিনই এ সংক্রান্ত নথিতে সই করবেন তিনি। ট্রাম্প প্রশাসনের তিনজন কর্মীর বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম সিএনএন।

প্রতিবেদনে বলা হয়েছে, ১৯ জানুয়ারি প্রেসিডেন্ট ট্রাম্পের শেষ পূর্ণ কর্মদিবস। ২০ জানুয়ারি দুপুরে জো বাইডেন নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার আগ পর্যন্ত তিনি সাধারণ ক্ষমাপত্রে সই করতে পারবেন।

বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গতকাল রোববার দিনভর হোয়াইট হাউসে তালিকা হালনাগাদ করা হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প যেমন তার নিজস্ব লোকজনকে সাধারণ ক্ষমা প্রদান করবেন, কাউকে কাউকে অপরাধ থেকে আগাম মুক্তিও দেবেন। এ ক্ষেত্রে মার্কিন সংবিধানে প্রেসিডেন্টকে অবারিত ক্ষমতা দেওয়া হয়েছে।

সিএনএন জানিয়েছে, কারা কারা এই সাধারণ ক্ষমার আওয়ায় আসবেন সে ব্যাপারে হোয়াউট হাউসে একটি বৈঠক হয় গত রোববার। এতেই নাম চূড়ান্ত হয়েছে।

নিউইয়র্ক টাইমস এ–সংক্রান্ত এক প্রতিবেদনে বলেছে, হাজার হাজার ডলারের বিনিময়ে লবিস্ট নিয়োগ করেও প্রেসিডেন্ট ট্রাম্পের সাধারণ ক্ষমার তালিকায় নাম ঢোকানোর তদবির চলছে শেষ মুহূর্তে।

৩ নভেম্বর নির্বাচনে হেরে যাওয়ার পর থেকেই ডোনাল্ড ট্রাম্প তার নিজস্ব লোকজনকে সাধারণ ক্ষমা ঘোষণা শুরু করেছেন। ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনার পর ট্রাম্পের সাধারণ ক্ষমা ঘোষণা থেমে যায়।

এখন ট্রাম্পের হাতে আর সময় নেই। তার পরিবারের লোকজন, রাজনৈতিক সহযোগী, আইনজীবী রুডি জুলিয়ানিসহ অনেককেই আগাম সাধারণ ক্ষমা বা বিচারপ্রক্রিয়া থেকে মুক্তি দেওয়ার নির্দেশনা তিনি সই করবেন বলে মনে করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD