Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
সংবাদ শিরোনাম :
পূর্ব শত্রুতার জের ধারে পরিকল্পিতভাবে হামলার অভিযোগ নওগাঁ -সাপাহারে পাতাড়ী আদাতলা সিমান্ত এলাকায় বিএসএফ এর গুলিতে যুবক নিহিত ফুলবাড়ীতে বিজিবি’র অভিযানে ফেন্সিডিল ও গাঁজাসহ আটক ৩ সেই প্রতারক চক্রের একজন গ্রেফতার কিংবদন্তি কণ্ঠশিল্পী মোহাম্মদ রফি:আর্ফিয়াস ও তানসেনের মিশ্রণে সর্বকালের সেরা প্লেব্যাক সম্রাট ক্ষতিপূরণ না পেয়ে থেমে যায় খনির পঙ্গু শ্রমিকদের জীবন বিরামপুরে সাংস্কৃতিক অঙ্গনে উজ্জ্বল নক্ষত্র লাবিবা প্রায় ৫১ বছর আগে সৃষ্টি দৈনিক দেশবাংলা : ফজলুল কাদের চৌধুরী নওগাঁ সাপাহারে, অসহায় বয়স্ক সাহায্য প্রার্থী বৃদ্ধার পাশে দাড়ালেন ইউএনও আব্দুল্যাহ আল মামুন তালতলীতে প্রতারণার খপ্পরে পড়ে সর্বস্ব হারালেন ৬০ উর্ধ্ব বৃদ্ধা
বিরামপুরে বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

বিরামপুরে বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

মোঃ নয়ন হাসান,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ    “শেখ হাসিনার দর্শন কৃষকের উন্নয়ন” এই প্রতিপাদ্যকে আসনে রেখে দিনাজপুরের বিরামপুরে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৬ মে) বিকেলে চরকাই এলএসডি চত্তরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকারের সভাপতিত্বে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিকছন চন্দ্র পাল,খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোস্তাফিজার রহমান, চরকাই খাদ্য গুদামের (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান, প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এআরএম আল মামুন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন, সিনিয়র সাংবাদিক হাফিজ উদ্দিন সরকার, উপজেলা চাউলকল মালিক সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, মিলার রবিউল ইসলাম, হাসানুজ্জামান হাসানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু বলেন, বর্তমান সরকার কৃষির উন্নয়নে নানা ধরণের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। যে কারণে কৃষকরা এবার বাম্পার ফলনের পাশাপাশি ধান বিক্রিতে পেয়েছেন অভাবনীয় মূল্য।

দেশের বৃহত্তর স্বার্থ বিবেচনা করে ব্যবসায়ীদেরকে তাদের ধান-চাল সংগ্রহ ও সরবরাহ কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ জানান তিনি।

এর আগে বিকেলে উপজেলা সংগ্রহ ও মিনিটরিং কমিটি বিরামপুর, দিনাজপুরের আয়োজনে উপজেলা কনফারেন্স সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকারের সভাপতিত্বে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ ও কৃষক নির্বাচনের উম্মুক্ত লটারীর শুভ উদ্বোধন করেন, প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

জানতে চাইলে, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোস্তাফিজার রহমান বলেন, পৌরসভা ও প্রত্যেক ইউনিয়নে ধানের ফলন অনুয়ায়ী ৭টি ইউনিয়নে মোট ২১২৩ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে পৌরসভায় ২৩৬ মেট্টিকটন, ৭৯ জন কৃষক বাচাই করা হয়েছে, মুকুন্দপুর ইউনিয়নে ১১৯ মেট্রিকটন, ৪০ জন কৃষক বাচাই করা হয়েছে, কাটলা ইউনিয়নে ১৬৩ মেট্টিকটন, ৫৪ জন কৃষক বাচাই করা হয়েছে, খাঁনপুর ইউনিয়নে ৩৭৪ মেট্টিকটন,

১২৫ জন কৃষক বাচাই করা হয়েছে, দিওড় ইউনিয়নে ৩৬৭ মেট্টিকটন,১২২ জন কৃষক বাচাই করা হয়েছে,বিনাইল ইউনিয়নে ৪০২ মেট্টিকটন, ১৩৪ জন কৃষক বাচাই করা হয়েছে, জোতবানী ইউনিয়নে ৩৬৪ মেট্টিকটন ১২১ জন কৃষক বাচাই করা হয়েছে এবং পলিপ্রয়াগপুর ইউনিয়নে ৯৬ মেট্টিকটন ৩২ জন কৃষক বাচাই করা হয়েছে। তিনি আরো বলেন, প্রত্যেক কার্ডধারী কৃষকের কাছ থেকে ৩ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD