Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
সংবাদ শিরোনাম :
বিরামপুরে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু নওগাঁ-সাপাহারে কৃষকের সোনালী স্বপ্ন এখন পানিতে ভাঁসছে বিরামপুরে বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে ধান বোঝাই ট্রাক উল্টে নিহত ২ আহত-৬ চাষী বাজার স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন রাজশাহীতে কৃষক হত্যার বিচার সহ ১৬ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জ নিরাপদ-বিষমুক্ত আম উৎপাদন, বিপণন ও বাজারজাতকরণের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও শেখ ফজিলাতুন্নেছা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব ১৭ বালিকও বালিকা উদ্বোধন প্রকাশিত সংবাদের প্রতিবাদ ডিসি সুলতানার বিরুদ্ধে সাংবাদিক আরিফের করা মামলার তদন্তে পিবিআই
বুড়িরচর ইউনিয়নে উম্মুক্ত সভায় ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষনা

বুড়িরচর ইউনিয়নে উম্মুক্ত সভায় ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষনা

বরগুনা প্রতিনিধি :      র্ডপ ওয়াশ এসডিজি প্রোগাম এর সহযোগিতায় ১২ মে বৃহস্পতিবার বরগুনা সদর উপজেলার হাজারবিঘা ৬নং বুড়িরচর ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মো: হুমায়ুন কবির এর সভাপতিত্বে উন্মুক্ত সভায় ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়। পানি, স্যানিটেশন ও জনস্বাস্থ্য খাতে ১৬ লাখ টাকা বরাদ্দ রেখে ২০২২-২০২৩ অর্থ বছরের ৩,৩৪,২২,৯৫০/- (৩ কোটি ৩৪ লক্ষ ২২ হাজার ৯ শত ৫০) টাকার বাজেট উপস্থাপন করা হয়।

ডরপ ওয়াশ এসডিজি প্রোগ্রামের জেলা সমন্বয়কারী এ এন এম আশরাফ উদ্দিন অনুষ্ঠান সঞ্চালনায় সভায় বুড়ির চর ইউনিয়নের ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব সাইদুর রহমান শামীম। অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ, ইউনিয়ন স্যানিটেশন,পানি সরবরাহ ও পয়:নিষ্কাশন স্থায়ী কমিটি এবং সমাজ কল্যান ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যগন,স্বাস্থ্য সহকারী, শিক্ষক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও ছাত্রী, এনজিও প্রতিনিধি,

যুব সদস্য, পরিছন্নতা কর্মী, নলকুপ ম্যাকানিকসহ ওয়াশ উদ্যোক্তাগন উপস্থিত ছিলেন । উম্মুক্ত আলোচনায় ছোট লবনগোলা হাজারবিঘা মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মৌলভী মো: আব্দুর রাজ্জাক, ওয়াশ এসডিজি নাগরিক কমিটির সদস্য মো: আব্দুর রব মাষ্টার, মাহবুব আলম, ইউপি সদস্য মাইনউদ্দিন ময়না, আবুল কাশেম, আয়শা আক্তার ডলি, শহিদুল ইসলাম, র্ডপ ওয়াশ কোঅর্ডিনেটর আবদুল মোতালেব শেখ,শিক্ষক মো: জাহিদুল হক,কৃষক প্রতিনিধি আবু জাফর, যুব ফোরামের সদস্য সোনিয়া ইসলাম, শিক্ষার্থী সাদিয়া রহমানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বক্তব্য রাখেন ।

এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করার জন্য গভীর নলকূপ স্থাপন ও হতদরিদ্রদের জন্য স্বাস্থ্য সম্মত টয়লেট নির্মাণের জন্য পর্যাপ্ত বাজেট বরাদ্দের দাবী করা হয়।

এছাড়া গ্রামীণ রাস্তা, ব্রিজ, দুর্যোগ মোকাবিলা, গ্রাম আদালত,নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধ , স্কুল গুলোতে স্যানেটারী ন্যাপকিনসহ হাইজিন উপকরন বরাদ্দ, মাসিক বান্ধব টয়লেট নির্মাণ, বিনোদন ও স্বাস্থ্যখাতে বেশি বরাদ্ধ রাখার বিষয়ে ইউনিয়ন পরিষদ এ্যাডভোকেট মো. হুমায়ুন কবির ইউনিয়ন পরিষদের সীমাবদ্ধতার মধ্যে সমস্যাগুলো সমাধানের আশ্বাস প্রদান করেন। তিনি চলতি অর্থ বছরে ১ শত পরিবারকে স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণ সামগ্রী প্রদানের ঘোষনা দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD