Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
ব্যাপক তুষারপাতে মিশিগানে জরুরি অবস্থা

ব্যাপক তুষারপাতে মিশিগানে জরুরি অবস্থা

আন্তর্জাতিক ডেস্ক :       ব্যাপক তুষারপাতের কারণে যুক্তরাষ্ট্রের মিশিগানে জরুরি অবস্থা জারি করা হয়েছে। মিশিগানের কয়েকটি শহরে এ অবস্থার ঘোষণা করেন মেয়র বেহনেকে।

এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় আবহাওয়া পরিষেবা দক্ষিণ-পূর্ব মিশিগানের জন্য শীতকালীন ঝড়ের সতর্কতা জারি করেছে। এ কারণে, মিশিগানে মেট্রো ডেট্রয়েট অঞ্চলের বেশ কয়েকটি শহরে তুষার জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। ১২ ইঞ্চি পর্যন্ত বরফ জমতে পারে এবং এতে রাস্তায় গাড়ি চালনা কঠিন হবে বলে সতর্কবার্তা দেওয়া হয়েছে।

তুষারপাতের কারণে ডেট্রয়েটে কয়েক হাজার ভ্যাকসিন প্রদান কর্মসূচি পুনর্নির্ধারণ করা হয়েছে। মিশিগানে এই তুষারপাত অস্বাভাবিক কিছু নয়, এটি ফেব্রুয়ারি জুড়ে চলতে থাকে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) ভোরে শুরু হওয়া হালকা ধূলিঝড় মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরের মধ্যে রাজ্যের দক্ষিণাঞ্চলের আরও তীব্র হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

সেন্ট ক্লেয়ার, ওকল্যান্ড, ম্যাকম্ব, ওয়াশটেনা, ওয়েন, লেনাও এবং মনরোয়ের কাউন্টিগুলির জন্য শীতের ঝড়ের সতর্কতা সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত কার্যকর হবে।

বেহনেকে বলেছিলেন, গত রোববার রাত এবং সোমবার সকালে ১-২ ইঞ্চি বরফ জমতে পারে। এরপর সোমবার বরফ হয়তো পড়বে না। কিন্তু সন্ধ্যা থেকে আবার তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সারারাত পড়ার পর মঙ্গলবার সকাল ৯ টার পরও এটা অব্যাহত থাকতে পারে। আবহাওয়া পরিসেবাগুলি বলছে যে সোমবার রাত ৮ টার পরে তুষারপাত আরও তীব্র হবে এবং মাঝে মাঝে ভারি হয়ে উঠবে। সর্বাধিক তুষারপাতের সম্ভাবনা মেট্রো ডেট্রয়েট, আন আরবার এবং ওহিওতে যা সীমান্তের নিকটবর্তী দক্ষিণে লেকের হুরন উপকূলে থেকে আসতে পারে।

তুষারপাত শীতকালীন জলবায়ু অনুসরণ করে। রোববার থেকে সোমবার পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিস্তৃত অঞ্চলে ছড়িয়ে পড়তে পারে। ১২০ মিলিয়ন আমেরিকান এর শিকার হবেন বলে জাতীয় আবহাওয়া পরিষেবা জানিয়েছে। উপকূল-উপকূল বরফ ঝড় হতে পারে।

অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) খবরে বলা হয়, রোববার আবহাওয়ার কারণে জাতীয়ভাবে বিমানের ফ্লাইট বাতিল করা হয় এবং বিদ্যুৎ বিভ্রাট হয়েছিল। তুষারপাত, বরফ ও বৃষ্টিপাতের কারণে রাস্তাঘাট পিচ্ছিল হয়েছিল যা বিপজ্জনক ড্রাইভিং পরিস্থিতি তৈরি করেছিল। টেক্সাস উপসাগরীয় উপকূলের দক্ষিণে এমন একটি অস্বাভাবিক ঘটনায় পৌঁছেছিল যেখানে বিদ্যুতের চাহিদায় বিঘ্ন ঘটায়।

আবহাওয়া সংস্থা দক্ষিণ পূর্ব মিশিগানে রাতারাতি ৫ থেকে ৯ ইঞ্চি তুষারপাতের পূর্বাভাস দেয় এবং ত্রি-শহরের এলাকায় মোট ৩ ইঞ্চি এবং মঙ্গলবার বিকালের আগে ওহাইও সীমান্তে হুরন লেক থেকে মেট্রো ডেট্রয়েট এবং ডাউন রিভারের কাছাকাছি প্রায় ৬ ইঞ্চি বরফ জমার সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD