Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
সংবাদ শিরোনাম :
সৎ কর্তব্য পরায়ণ ও গরিবের বন্ধু বরগুনার এসপি জাহাঙ্গীর মল্লিক অপরাধ দমনে পুলিশ-সাংবাদিক একসাথে কাজ করবে- পুলিশ সুপার বরগুনা রাজধানীর ভাটারা থানাধীন শাহজাদপুর থেকে গৃহবধু নিখোজ মিডিয়া ব্যক্তিত্বে জাতীয় পর্যায়ে শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০ পেলেন দ্বীপাঞ্চলের রিয়াদ বরগুনায় বাবা-ছেলে কর্তৃক কিশোরী ধর্ষণের অভিযোগ বরগুনা রিপোর্টার্স ইউনিটির-২০২২ সালের কার্যনির্বাহী কমিটির দায়িত্ব গ্রহণ অভিযান-১০” লঞ্চে অগ্নিকান্ড, বরগুনায় অজ্ঞাতদের জানাজা শেষে দাফন সম্পন্ন শিক্ষা মন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়ন চাই, বিএমজিটিএ সভাপতি ত্যাগী নেতা-কর্মীদের নাকের ডগায় ভুঁইফোররা দলে রাম রাজত্ব করছে : পরশ উপকূলীয় জীবন ও জীবিকার নিরাপত্তায় মতবিনিময় সভায় র‍্যাব ফোর্সেস মহাপরিচালক -আল-মামুন
মিডিয়া ব্যক্তিত্বে জাতীয় পর্যায়ে শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০ পেলেন দ্বীপাঞ্চলের রিয়াদ

মিডিয়া ব্যক্তিত্বে জাতীয় পর্যায়ে শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০ পেলেন দ্বীপাঞ্চলের রিয়াদ

রাসেল হাওলাদার, বরগুনা :    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংকট থেকে সফলভাবে উত্তোরণ করতে পেরেছে, যা মাননীয় প্রধানমন্ত্রীকে বিশ্বব্যাপী একজন আদর্শ পথিকৃৎ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। অপরদিকে, কোভিড-১৯ মহামারি প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও আহ্বানে বাংলাদেশের যুবারাও তাঁদের অদম্য মানসিকতাকে তুলে ধরে স্বেচ্ছাসেবী হিসেবে বিভিন্ন সামাজিক কার্যক্রমের সাথে নিজেদেরকে সম্পৃক্ত করেছে।

এরই ধারাবাহিকতায় মিডিয়া ব্যক্তিত্ব ৭ম ক্যাটাগড়িতে ৪র্থ স্থান অধিকার করে জাতীয় পর্যায়ে শেখ হাসিনা ইয়্যুথ ভলন্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০ অর্জন করেছেন বরগুনার কৃতিসন্তান দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার সাহিত্য সম্পাদক ও সিনিয়র রিপোর্টার মোঃ সানাউল্লাহ রিয়াদ। রিয়াদ বরগুনা সরকারি কলেজের বাংলা বিভাগের শেষ বর্ষে পরীক্ষা দিচ্ছেন। তিনি জাতীয় দৈনিক আমার সময় পত্রিকার স্টাফ রিপোর্টার, জাতীয় ইংরেজি দৈনিক ডেইলি ইভিনিং নিউজ, জাতীয় দৈনিক অনলাইন পোর্টাল বাংলাদেশ জার্নাল, বিডি ফিনান্সিয়াল নিউজ টুয়েন্টিফোর ডটকম এর জেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

তিনি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা ইউনিটের আজীবন সদস্য, যুব রেড ক্রিসেন্ট সদস্য ও একজন স্কাউটার। এছাড়াও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির ইয়্যুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) সদস্য সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে নিরলস কাজ করে যাচ্ছেন। একজন সংবাদকর্মী হিসেবে বরগুনা রিপোর্টার্স ইউনিটির অর্থ বিষয়ক সম্পাদক ও বরগুনা সাংবাদিক ইউনিয়নের সদস্য হিসেবে রয়েছেন।

জাতীয় ও আন্তর্জাতিকভাবে করোনাকালীন সময়ে সম্মুখযোদ্ধা হিসেবে এই অনন্য মানবিক অবদানের স্বীকৃতি দিতে ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’-এর অধীনে প্রথমবারের মত মাননীয় প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ অনুষ্ঠানের পরিকল্পনা বাস্তবায়ন করা হয়। যা ওআইসিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক তাঁদেরকে একক ও দলীয়ভাবে বিভিন্ন পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়। এসময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ সম্মাননা স্মারক ও ট্রফি তুলে দেন।

বিশ্বের ৮৯টি দেশের প্রায় ৪০ লাখ প্রতিযোগীর মধ্যে বাছাই করে ১৮২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০ এর বর্ণাঢ্য সমাপনী অনুষ্ঠানে গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল ৩ টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

এমন মহতী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে কনফারেন্সের মাধ্যমে বক্তব্য প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (OIC) এর সেক্রেটারি জেনারেল অ্যাম্বাসেডর হিসেইন ব্রাহিম তাহা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, রাশিয়ার যুব বিষয়ক ফেডারেল এজেন্সির প্রধান (মন্ত্রী) সেনিয়া রাজুভায়েভা, মালদ্বীপের যুব, ক্রীড়া এবং সামাজিক ক্ষমতায়ন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আহমেদ মাহলুফ,তাতারস্তান প্রজাতন্ত্রের মাননীয় যুব মন্ত্রী তিমুর সুলেমানভ, ইসলামিক কো-অপারেশন ইয়্যুথ ফোরাম (ICYF)’র প্রেসিডেন্ট তাহা আয়হান।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।

মোঃ সানাউল্লা রিয়াদ এর আগে ২০১৭ সালে বরগুনা জেলা প্রশাসন কর্তৃক সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় সিটিজেন জার্নালিস্ট সম্মাননা স্মারক পেয়েছেন।

এছাড়াও বঙ্গবন্ধু ও সমসাময়িক বিষয়ের উপরে কবিতা লিখে যৌথ কাব্যগ্রন্থ ও দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার সাহিত্য পাতায় কবিতা প্রকাশ ও সম্পাদনা করায় পেয়েছেন কয়েকবার বিশেষ সম্মাননা স্মারক ও ক্রেস্ট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights Reserved
Developed By Cyber Planet BD