Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
সংবাদ শিরোনাম :
সৎ কর্তব্য পরায়ণ ও গরিবের বন্ধু বরগুনার এসপি জাহাঙ্গীর মল্লিক অপরাধ দমনে পুলিশ-সাংবাদিক একসাথে কাজ করবে- পুলিশ সুপার বরগুনা রাজধানীর ভাটারা থানাধীন শাহজাদপুর থেকে গৃহবধু নিখোজ মিডিয়া ব্যক্তিত্বে জাতীয় পর্যায়ে শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০ পেলেন দ্বীপাঞ্চলের রিয়াদ বরগুনায় বাবা-ছেলে কর্তৃক কিশোরী ধর্ষণের অভিযোগ বরগুনা রিপোর্টার্স ইউনিটির-২০২২ সালের কার্যনির্বাহী কমিটির দায়িত্ব গ্রহণ অভিযান-১০” লঞ্চে অগ্নিকান্ড, বরগুনায় অজ্ঞাতদের জানাজা শেষে দাফন সম্পন্ন শিক্ষা মন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়ন চাই, বিএমজিটিএ সভাপতি ত্যাগী নেতা-কর্মীদের নাকের ডগায় ভুঁইফোররা দলে রাম রাজত্ব করছে : পরশ উপকূলীয় জীবন ও জীবিকার নিরাপত্তায় মতবিনিময় সভায় র‍্যাব ফোর্সেস মহাপরিচালক -আল-মামুন
শিক্ষা মন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়ন চাই, বিএমজিটিএ সভাপতি

শিক্ষা মন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়ন চাই, বিএমজিটিএ সভাপতি

রাসেল হাওলাদার, বরগুনা:    বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে বরগুনা জেলা গ্রন্থাগারের অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি হারুন অর রশিদ। প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মহাসচিব মো: শান্ত ইসলাম। সংগঠনের বরগুনা জেলা শাখার আহ্বায়ক মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্থানীয় দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার সম্পাদক মোশারফ হোসেন ও বরগুনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোহাম্মদ মাহবুবুল আলম মান্নু, কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য, কে এম শামীম, এলিন তালুকদার,কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক শেখ, প্রচার সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন ।

বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি হারুন অর রশিদ বলেন, গত ১৩ মার্চ জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের সভায় ভার্সুয়াল বাভে যুক্ত হয়ে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এম পি বেসরকারি শিক্ষকদের বাড়ী ভাড়া বৃদ্ধি,পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান সহ মাদ্রাসা শিক্ষকদের যৌক্তিক দাবি পূরণের আশ্বাস দিয়েছিলেন, আমরা আশা করছি শিক্ষা মন্ত্রী দ্রুত আমাদের দাবি বাস্তবায়ন করবেন।

আলোচনায় বক্তারা ৮ দফা দাবি নিয়ে বলে . মাদ্রাসাসহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে, দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদ্রারাসার প্রশাসনিক পদে জেনারেল শিক্ষক নিয়োগে ২০১৮ সালে জারিকৃত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সংশোধন পূর্বক ২০১০ সালের পরিপত্র মোতাবেক প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা পূর্নবহাল কওে প্রশাসনিক পদ সবার জন্য উন্মুক্ত করতে হবে; পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মূল বেতনের শতকরা হিসাবে বাড়ি ভাড়া প্রদান করতে হবে, অনুপাত প্রথা ও জ্যেষ্ঠ প্রভাষক পদ বিলুপ্ত করে সকল প্রভাষককে পর্যায়ক্রমে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতির সুযোগ দিতে হবে, নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদেরকে মাদ্রাসাসহ স্কুল ও কলেজের সমপদে বদলির সুযোগ দিতে হবে, মাদ্রাসার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ তে প্রভাষক (গণিত) পদ অন্তর্ভূক্ত, এবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদেরকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো উপবৃত্তি প্রদান এবং গ্রন্থাগার ও সহকারী গ্রন্থাগারিক পদে জেনারেল ধারায় শিক্ষতদের নিয়োগের সুযোগ দিতে হবে।


সম্মেলনে মাহাবুর রহমানকে সভাপতি ও মো: জহিরুল হক কে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছরের জন্য ৪১ সদস্য বিশিষ্ট বরগুনা জেলা শাখার কমিটি ঘোষণা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights Reserved
Developed By Cyber Planet BD