Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
সাতক্ষীরায় করোনা সনাক্ত ৬৮ জনের সংক্রমনের হার ৩৬ শাতাংশ

সাতক্ষীরায় করোনা সনাক্ত ৬৮ জনের সংক্রমনের হার ৩৬ শাতাংশ

কিশোর কুমার, সাতক্ষীরা প্রতিনিধিঃ     গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় ১৮৮ জনের নমুনা পরিক্ষায় ৬৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে । এ নিয়ে জেলায় আজ সংক্রমনের হার নেমে দাঁড়িয়েছে ৩৬ শতাংশে।

এদিকে দ্বিতীয় দফার সাত দিনের লকডাউন শুরু হয়েছে আজ শনিবার (১২জুন) থেকে । সকাল থেকে মানুষ ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ । সকালে লকডাউনে কিছুটা ঢিলেঢালা দেখা গেলে বেলা বাড়ার সাথে সাথে পুলিশের কঠোর ভুমিকায় তা নিয়ন্ত্রন হয়ে যায়। অন্যদিকে হানপাতালগুলোতে বেড, ডাক্তার ও জনবল সংকটের কারনে করোনা রোগীদের চিকিৎসা দিতে ভোগান্তি পোহাতে হচ্ছে স্বাস্থ্যবিভাগকে।

সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন শাফায়ত জানান, জেলায় বর্তমানে ৬৮৩ জন করোনা আক্রান্ত রয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৫ ও সদর হাসপাতালে ৩৫ জন চিকিৎসাধীন রয়েছে। মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৫ টি বেড ছাড়াও আট বেডের আইসিইউ রয়েছে। সদর হাসপাতালের করোনা ইউনিটে বেড রয়েছে মাত্র ৩৫ টি। বেড ও জনবল না থাকায় চিকিৎসা সেবা দিতে ভোগান্তিতে রয়েছে ডাক্তারা। আজ মেডিকেল কলেজ হাসপাতালে আরও ১৫ টি বেড সংযোজনের কাজ চলছে।

তিনি আরও জানান, এ পর্যান্ত জেলায় ১০হাজার ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ২হাজার ৩২৪জনের করোনা সানাক্ত হয়েছে। যা সংক্রমনের হার ৩৪ শতাংশ। এ পর্যান্ত করোনা আক্রান্তে মৃত্যু হয়েছে প্রায় ৭০জনের মত। মানুষ স্বাস্থ্যবিধি মেনে চললে এই সংক্রমন নিয়ন্ত্রন করা সম্ভব হবে বলে পরিশেষে জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights Reserved
Developed By Cyber Planet BD