Home Privacy Policy About Contact Disclimer Sitemap
নোটিশ :
আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ! সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে । যোগায়োগ করুন : ০১৭৪০৭৪৩৬২০
স্বামী জীবিত, স্ত্রী তোলেন বিধবা ভাতা

স্বামী জীবিত, স্ত্রী তোলেন বিধবা ভাতা

নিউজ ডেস্ক :          বগুড়ার সোনাতলায় স্বামী বেঁচে থাকা সত্ত্বেও বিধবা ভাতা নিচ্ছেন স্ত্রী। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোনাতলা উপজেলার তেকানীচুকাইনগর ইউনিয়নের পূর্ব তেকানী গ্রামের সুফিয়া খাতুনের স্বামী গোফফার আলীর এখনো জীবিত। এরপরও তার নামে রয়েছে বিধবা ভাতার কার্ড।

শুক্রবার সরেজমিনে ওই এলাকায় গিয়ে সুফিয়া খাতুনের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, তার স্বামী গোফফার আলীর দুই স্ত্রীর মধ্যে সুফিয়া বেগম দ্বিতীয়। গোফার আলী বৃদ্ধ। তার দুই স্ত্রী, চার ছেলে ও তিন মেয়ে রয়েছেন। প্রথম স্ত্রী নিঃসন্তান। ফলে গোফার আলী সুফিয়াকে দ্বিতীয় বিয়ে করেন। সুফিয়ার চার ছেলে শফিকুল ইসলাম, সবিরুল ইসলাম, সুমন ও সোহেল। ছেলেদের মধ্যে শফিকুল ইসলাম ও সোহেল মিয়া আনসার সদস্য। তিন মেয়ে গোলেস্থা, বেলিজা ও বেবি। তিন মেয়ে এখন স্বামীর ঘরে। গোফার আলীর কিছু জমি-জমা থাকলেও যমুনা নদীর গর্ভে বিলীন হয়ে গেছে। বাড়ির মাত্র পাঁচ শতক জায়গা ছাড়া কোনো সহায় সম্পত্তি নেই ওই দম্পত্তির।

খোঁজ নিয়ে জানা গেছে, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সমাজ সেবা অধিদপ্তরের বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতার যে বইটি সুফিয়া খাতুনকে বরাদ্দ দিয়েছে, সেই বহি নং-৪১৬, ব্যাংক হিসাব নং-০২০০০১৫৫৮৭৩১৭। আইডি নং-০২১০০০০৪০৪০। ওই বই সূত্র জানা গেছে, সুফিয়া খাতুন জুলাই/২০১৯ থেকে জুন/২০২০ পর্যন্ত বিধবা ভাতার ৬ হাজার টাকা সোনাতলা অগ্রণী ব্যাংক থেকে উত্তোলন করেছেন।

এ বিষয়ে সুফিয়া খাতুন জানান, স্থানীয় জনপ্রনিধিরা মোটা অংকের টাকা দাবি করায় তিনি দীর্ঘদিন ধরে বয়স্ক ভাতা থেকে বঞ্চিত হয়ে আসছেন। স্থানীয় জনপ্রতিনিধিরা টাকা ছাড়া কোনো কাজ করেন না। তিনি আরও জানান, কিভাবে তার নাম বিধবা ভাতায় অন্তর্ভুক্ত হলো এ বিষয়ে তিনি স্পষ্ট কিছু জানেন না।

এ বিষয়ে স্থানীয় তেকানীচুকাইনগর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামছুল হক মণ্ডল জানান, বিষয়টি ভুলক্রমে হয়েছে। পরবর্তী সময়ে এ বিষয়ে সংশোধনী করা হবে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আব্দুল হান্নান জানান, আগের সমাজ সেবা কর্মকর্তা শাহিনুর আফরোজ থাকাকালীন এই নারীকে বিধবা ভাতায় অন্তর্ভুক্ত করা হয়েন। এ বিষয়ে কেউ তাকে অবগত করেননি। অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights Reserved
Developed By Cyber Planet BD